Header Ads

ফেসবুক মার্কেটিং

ফেসবুক মার্কেটিং কি? ফেসবুকের বাজার কীভাবে করবেন? ফেসবুক বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম। বর্তমানে বিশ্বের প্রতিটি দেশের জনপ্রিয়তা খুব বেশি। ফেসবুক ফেসবুকের মাধ্যমে কোনও সংস্থা, পণ্য বা পরিষেবা ফেসবুক ব্যবহারকারীদের প্রচারের মাধ্যমে বাজারজাত করা হয়। আপনি নিজে বা ফেসবুক মার্কেটারের মাধ্যমে এটি করতে পারেন। 

সোজা কথায়, ফেসবুকে যে বিজ্ঞাপনটি দেওয়া হয় তাকে ফেসবুক বিপণন বলে। ফেসবুকে অর্থের মাধ্যমে যে কোনও ধরণের বিজ্ঞাপন দেওয়া যেতে পারে। এই ধরণের বিজ্ঞাপনগুলি সাধারণত আপনার ফেসবুক নিউজফিডে, বিভিন্ন পণ্য এবং চিত্রগুলির স্পনসর পোস্ট বা আপনার ফেসবুকের ডান পাশে বিভিন্ন পণ্যগুলির অফার এবং এগুলিকে ফেসবুক বিজ্ঞাপন বলা হয়। ফেসবুক মার্কেটিং কেন ফেসবুক মার্কেটিং ??



আমরা সবাই ফেসবুকের ইতিহাস এবং বর্তমান জানি। মার্ক জুকারবার্গ ফেসবুকের প্রতিষ্ঠাতা। একবিংশ শতাব্দীতে ফেসবুক যাত্রা শুরু করেছিল। যাত্রা শুরু করার পরে ফেসবুকের পিছনে ফিরে তাকাতে হয়নি। সমীক্ষা অনুসারে, ফেসবুকের মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে ১.৩ বিলিয়ন। ফেসবুক ব্যবহারকারীদের দৈনিক সংখ্যা 1.6 বিলিয়ন। মোবাইলে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা 1.3 3 ফেসবুকে আপলোড করা ফটোগুলির সংখ্যা প্রতিদিন 5 মিলিয়ন। ফেসবুকে ব্যয় করা গড় সময় 20 মিনিট। প্রতি মিনিটে 1,3,3 মন্তব্য, 2,3,3 স্থিতি এবং 1,3,3 ছবি আপলোড করা হয়। ফেসবুকে ১ মিলিয়ন লোকাল বিজনেস পেজ তৈরি করা হয়েছে। 722% ব্যবসায়ীরা মনে করেন ফেসবুক তাদের প্রধান ব্যবসায়ের হাতিয়ার। 6 থেকে 20 বছর বয়সের মধ্যে, 5% ব্যবহারকারী ঘুম থেকে ওঠার পরে ফেসবুক ব্যবহার করেন বা তাদের ফেসবুকে জেগে থাকার কথা বলা হয়।

 একটি প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুক কারির ব্যবহার প্রতিবছর ৫% হারে বাড়ছে এবং ধীরে ধীরে এটি বাড়ছে। আপনি ফেসবুকের 2 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী সহ, এটি হটস্পট অ্যাপ্লিকেশনটির 10 মিলিয়ন এবং টুইটারের 2 মিলিয়ন ব্যবহারকারী রয়েছেন, যদি আপনি ফেসবুকে বাজারজাত না করেন, আপনি বলেছেন। বিজ্ঞাপনের জন্য আপনি এত বড় সংখ্যক গ্রাহক কোথায় পাবেন? আর একজন ফেসবুক ব্যবহারকারী কোটি কোটি ইনস্টাগ্রাম ব্যবহারকারী। এখন দেখা যাক আমি এনালগ বিপণন ছাড়াই ফেসবুকে মার্কেটিং করতে পারি কিনা। স্বল্পমূল্যের ফেসবুকের মাধ্যমে আপনি সর্বোচ্চ স্তরের বিপণন করতে সক্ষম হবেন। ফেসবুক বিপণনের মাধ্যমে, আপনি তাত্ক্ষণিকভাবে আপনার বিপণনের ফলাফলগুলি পরীক্ষা করতে পারেন এবং প্রয়োজনে আপনার চলমান বিজ্ঞাপনগুলির বিজ্ঞাপন বন্ধ করতে এবং নতুন উপায়ে বিজ্ঞাপন প্রচার করতে পারেন।

 বিপণন ফেসবুক আপনাকে আপনার ফলাফলগুলি পর্যালোচনা করতে দেয়। ফেসবুক বিজ্ঞাপনের ব্যয় খুব কম। সোশ্যাল মিডিয়া, বিশেষত ফেসবুকের প্রসারের ফলে প্রায় সমস্ত লোক একে অপরের সাথে সংযুক্ত থাকে যাতে আপনি সহজেই নিজের বার্তা একে অপরের কাছে পৌঁছে দিতে পারেন। অনলাইন উপস্থিতি সকল সরকারী-বেসরকারী, বৃহত্তর বা প্রারম্ভিক সংস্থার জন্য লক্ষ্যবস্তু করা হচ্ছে, সুতরাং ব্যবসায়ের সাফল্যের জন্য প্রচার এখন সবার জন্য খুব গুরুত্বপূর্ণ। আপনি ফেসবুক বিজ্ঞাপনে আসার সবচেয়ে বড় কারণ হ'ল কম খরচে আরও প্রচারের সম্ভাবনা। আপনি যদি কোনও ছোট ব্যবসায়ের মালিক হন বা বৃহত কর্পোরেশন, ফেসবুক একটি মূল্যবান বিপণনের সরঞ্জাম যেখানে আপনি গ্রাহককে ধরে রাখতে বা আপনার ব্র্যান্ডের প্রচার প্রসারিত করতে সমস্ত স্তরের সমস্ত স্তরের লোকদের কাছে আপনার বার্তা প্রেরণ করতে পারেন। ব্র্যান্ড বিল্ডিংয়ের জন্য কোনও ফেসবুক বিপণনের বিকল্প নেই? ফেসবুক বিল্ডিং কিভাবে ফেসবুক বাজার করবেন ??

আমরা এখনও অবধি ফেসবুক বিপণন নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। এখন আমরা কীভাবে বিপণন করতে পারি তা সংক্ষেপে আলোচনা করব এবং আমরা এই বিষয়টি বিস্তারিতভাবে আলোচনা করব। আমি ফেসবুক বিপণন কে 2 তে বিভক্ত করেছি। প্রথমটি অর্থ প্রদান করা যেতে পারে,
 বা দ্বিতীয়টি প্রদান করা যেতে পারে বা বিপণনকারী নি ইউনিক বা অর্থপ্রদানের বিপণনে সহায়তা করতে পারে যখন আপনি নিজেরাই ফেসবুকে বিপণন শুরু করেন, একে স্ট্যান্ডেলোন বিপণন বলে।

 এই ধরণের বিপণনে আপনি এটি আপনার ফেসবুক অ্যাকাউন্ট থেকে করতে পারেন। এটি গুরুত্বপূর্ণ কারণ আপনি যদি নিজেকে বাজারজাত করতে চান তবে আপনার অ্যাকাউন্টটি মানক হতে হবে। সোশ্যাল মিডিয়াতে, লোকেরা কেবল কোনও অপরিচিত ব্যক্তিকে বিশ্বাস করতে চায় না এবং যদি তারা কোনও কারণে লোকদের উপর বিশ্বাস না করে তবে লোকেরা এটি সম্পর্কে কিছু বা কিছু শুনতে আগ্রহী হবে না। ভাগ করার জন্য বিভিন্ন নিবন্ধ বা ভিডিও রয়েছে যাতে সেগুলি আপনার সাথে যোগাযোগ করে। এইভাবে, নিয়মিত যোগাযোগ পোস্ট মন্তব্যের মাধ্যমে আপনি বিশ্বাসযোগ্য হতে পারবেন।

No comments

Powered by Blogger.